মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:০৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
উপজেলার নাম শান্তিগঞ্জ ব্যবহার করতে প্রজ্ঞাপণ জারি

উপজেলার নাম শান্তিগঞ্জ ব্যবহার করতে প্রজ্ঞাপণ জারি

স্টাফ রিপোর্টারঃ গত মাসের (২৬ জুলাই) প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির বৈঠকে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ নামকরণের অনুমোদন দেয়া হয়েছিল। আজ মঙ্গলবার(১০ আগস্ট) শান্তিগঞ্জ নাম ব্যবহার করতে প্রজ্ঞাপণ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

জানা যায়, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের নির্বাচনী আসনের অন্তর্ভূক্ত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ উপজেলা নামকরণ করতে এলাকাবাসী দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন। এর পরিপ্রেক্ষিতে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের প্রচেষ্টায় দক্ষিণ উপজেলার নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ উপজেলা নাম ব্যবহার করার বৈধতা পেল শান্তিগঞ্জবাসী।

এদিকে দক্ষিণ সুনামগঞ্জের নাম পরিবর্তন করে ‘শান্তিগঞ্জ’ নাম ব্যবহারের প্রজ্ঞাপণ জারি হওয়ায়। পুরো শান্তিগঞ্জ জুরে বইছে খুঁশির জোয়ার। পরিকল্পনামন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উল্লাস প্রকাশ করছেন নেটিজেনরা।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন বলেন, আজ থেকে শান্তিগঞ্জ নাম ব্যবহার করতে কোন বাধা নেই। আমরা শান্তিগঞ্জবাসী খুবই আনন্দিত। আমরা পরিকল্পনামন্ত্রী মহোদয়ের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপণ করছি।

এ ব্যাপারে পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন বলেন, আমরা আজ খুবই আনন্দিত। আমাদের দীর্ঘদিনের দাবি ছিল শান্তিগঞ্জের নামে উপজেলার নামকরণ করা। আমাদের হাওররত্ন পরিকল্পনামন্ত্রী এম. এ মান্নান মহোদয়ের নিরলস প্রচেষ্ঠায় আজ আমাদের সেই দাবি বাস্তবায়ন করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com